সাব্বিরের অস্বীকার, ইলিয়াস সানি বললেন প্রমাণ আছে

জনপদ ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বিতর্কিত ইস্যু থামার জো নেই। শুরুটা করেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান, যা এখন গিয়ে ঠেকেছে আরেক অলরাউন্ডার সাব্বির রহমান রুম্মনে।

ক্যারিয়ারের শুরু থেকেই অবশ্য বিতর্ক সাব্বির রহমানের নিত্যসঙ্গী। তবে এবারের বিষয়টি গুরুতর।

তার বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ উঠেছে।

ডিপিএলের দশম রাউন্ডের খেলা চলাকালে ইলিয়াস সানির সঙ্গে অসভ্য আচরণ করেছেন মারকুটে এ ব্যাটসম্যান।

বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব। এ ম্যাচ চলাকালীন শেখ জামালের খেলোয়াড় ইলিয়াস সানিকে ইট ছুড়ে মারার পাশাপাশি অকথ্য ভাষায় গালাগাল করে- কাইল্যা, কাইল্যা বলে হেয় করেন সাব্বির।

যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন রূপগঞ্জ ক্লাবের সাব্বির।

সাব্বির বলেছেন, “আমি কেন এগুলো করতে যাব? কিছুই করিনি আমি। ইলিয়াস সানি ভাইয়ের সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। তাকে ‘কাইল্যা’ বলিনি আমি।”

সাব্বির অভিযোগ অস্বীকার করলেও শেখ জামালের বাঁহাতি স্পিনার ইলিয়াস সানির দাবি— সাব্বির মিথ্যা বলছেন। তার কাছে সব প্রমাণ আছে।

ক্ষুব্ধ সানি গণমাধ্যমকে বলেছেন, ‘ও অস্বীকার করবে কীভাবে? আমার কাছে প্রমাণ আছে। অস্বীকার করে যাবে কোথায় সে? ও তো অস্বীকারই করবে, যারা এসব ঘটনা করে তারা কি স্বীকার করে?’

সাংবাদিকদের উদ্দেশ্যে সানি বলেন, ‘মাঠে চিৎকার-চেচামেচি করেছি আমার ক্যারিয়ারে কোনো দিন এমনটি ঘটেনি। আমার এসবের রেকর্ড নেই। আপনারা কি কোনো দিন শুনেছেন আমি এমনটি কখনও করেছি? তবে আমি কেন সাব্বিরের সঙ্গে ঝগড়া বাধাতে যাব? ওটা আমার স্বভাবের সঙ্গে যায় না। আমি পাগল নাকি! আমি মারামারি করে বেড়াই নাকি সবার সঙ্গে?’

উল্লেখ্য, সোমবার বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষের ম্যাচে ইলিয়াস সানিকে গালাগাল করেন সাব্বির। এর দুদিন পরও একই ঘটনা ঘটান তিনি।

বুধবার দুপুরে বিকেএসপির চার নম্বর মাঠে পারটেক্সের বিপক্ষে ম্যাচ খেলতে সাব্বির রূপগঞ্জের টিম বাস থেকে নেমে ভেন্যুর পথে যাওয়ার সময় ইলিয়াস সানিকে উদ্দেশ করে বর্ণবাদী মন্তব্য করেন। ইলিয়াস সানি আম্পায়ারকে জানালে আম্পায়ার বিষয়টি ম্যাচ রেফারিকে অবহিত করেন।

ইলিয়াস সানি গতকাল বলেছিলেন, ‘আজ (বুধবার) আমি ফিল্ডিং করছিলাম। সাব্বির পেছন থেকে আমাকে কালো, কালো বলে বিদ্রূপ করছিল। আমি গুরুত্ব দিইনি। এর পর সে আমাকে ইট ছুড়ে মারে। আগের ম্যাচে রূপগঞ্জের বিপক্ষে ম্যাচে আমি সিনিয়র ক্রিকেটার হওয়ার পরও গালি শুনেছি।’