শুক্রবার ভোরে নামছে ব্রাজিল, প্রতিপক্ষ পেরু

স্পোর্টস ডেস্ক: সাম্বার ছন্দ তুলে কোপা আমেরিকা অভিযান শুরু করেছে ব্রাজিল। ভেনিজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে দারুণ সূচনা করেছে স্বাগতিকরা। শুক্রবার ভোরে তাদের প্রতিপক্ষ গতবারের ফাইনালিস্ট পেরু। ভোর ৬টায় ম্যাচটি দেখাবে সনি টেন-১, সনি সিক্স।

গতবার দুটি দল ফাইনালেও খেললেও ‘এ’ গ্রুপে কাগজে-কলমে শক্তিশালী দল নেইমাররাই। ২০ বারের মুখোমুখি লড়াইয়ে তারা এগিয়ে ১৪-৩ ব্যবধানে। এর মাঝে ড্র তিনটি। গতবারের ফাইনালেও তারা হেরেছে ৩-১ গোলে। স্বাভাবিকভাবে এই ম্যাচেও ছন্দ ধরে রাখতে চাইবে তিতের দল।

তবে কাতার বিশ্বকাপ উপলক্ষে এই টুর্নামেন্টে কিছু পরীক্ষা-নিরীক্ষা চালানোর ইঙ্গিত দিয়েছেন তিতে। ব্রাজিল কোচ বলেছেন, এই ম্যাচেও আদর্শ স্ট্রাইকারের খোঁজে থাকবেন তিনি।

মঙ্গলবার অনুশীলনে পরীক্ষা চালিয়েছেন ওপরের দিকে। লুকাস প্যাকেতা, রিচার্লিসন ও গ্যাব্রিয়েল জেসুসের বদলে পরীক্ষা চালান এভারটন রেবেইরো, এভারটন ও গ্যাব্রিয়েল বারবোসাকে দিয়ে। পরিবর্তনের চেষ্টা চালিয়েছেন রক্ষণেও। মার্কিনিয়োসের বদলে ছিলেন থিয়াগো সিলভা, সঙ্গী ছিলেন এদের মিলিতাও। ডিফেন্সিভ মিডফিল্ড জুটি হিসেবে কাসেমিরোর বদলে ফ্রেদের সঙ্গে ছিলেন ফাবিনহো।

অপর দিকে প্রথম ম্যাচ খেলতে নামা পেরু শিবিরে হানা দিয়েছে করোনা। সোমবার করোনায় আক্রান্ত হয়েছেন ফিটনেস কোচ নেস্তর বোনিল্লো। তিনি অবশ্য ব্রাজিল সফর করেননি। এর পরেও করোনা-শঙ্কা নিয়ে পেরু প্রথম অনুশীলন করেছে ব্রাজিলে।