প্রকৌশলীর বালিশে মিলল লাখ লাখ রুপি

জনপদ ডেস্ক: বিহারে দুর্নীতিবিরোধী সেলের কর্মকর্তারা বিপুল ভারতীয় রুপিসহ এক দুর্নীতিগ্রস্ত প্রকৌশলীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছেন। তার কাছে মিলেছে ঘুষ নেওয়া লাখ লাখ রুপি।

গ্রেফতারকৃত প্রকৌশলীর নাম রামচন্দ্র পাসওয়ান।

গালফ নিউজের খবরে বলা হয়, ঠিকাদার বাবলু কুমারের কাছে প্রকৌশলী রামচন্দ্র পাসওয়ান ৮০ হাজার রুপি ঘুষ দাবি করেন বলে অভিযোগ পাওয়া যায়। সড়কের একটি প্রকল্পের বিলের ফাইল ছাড় করার জন্য এ অর্থ দাবি করা হয়। ঠিকাদার সামান্য কিছু রুপি উপহার হিসেবে দেওয়ার কথা বললেও প্রকৌশলী রামচন্দ্র পুরো প্রজেক্টের ১.৫ শতাংশ অর্থ দাবি করে বসেন। ফলে বাধ্য হয়ে ৯ জুন ঠিকাদার লিখিত অভিযোগ জানান।

তার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যায় পাটনার পূর্ব ছাপারান জেলায় দুর্নীতিবিরোধী গোয়ান্দারা ওই প্রকৌশলীর ফ্ল্যাটে হানা দেয়। ঘণ্টাব্যাপী এ অভিযানে ১১ লাখ রুপি উদ্ধার করা হয়, যা লুকানো ছিল বিছানার বালিশের মধ্যে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, আমরা গ্রেফতারের পর ওই প্রকৌশলীকে জেলে পাঠিয়েছি। জিজ্ঞাসাবাদের সময় টাকার উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে পারেননি। আমরা পাটনা এবং অন্য শহরে থাকা তার মালিকানাধীন বাসায় অভিযান চালাচ্ছি।

সরকারি এক প্রতিবেদন অনুযায়ী, গত ১৫ বছরে ৯১৮ সরকারি কর্মকর্তাকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ১৬০ জনের বেশি কর্মকর্তা সাজা পেয়েছেন আর বাজেয়াপ্ত করা হয়েছে ৩০ জনের সম্পদ।