ক্রিকেটার সাব্বিরকে ৫০ হাজার টাকা জরিমানা

জনপদ ডেস্কঃ অসদাচরণ ও বর্ণবৈষম্যমূলক মন্তব্যের অভিযোগে ক্রিকেটার সাব্বির রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে অভিযোগকারী দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার টিপু সুলতান মাহমুদকেও। ঘটনায় জড়িত শেখ জামাল ক্রিকেটার ইলিয়াস সানিকে সতর্ক করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বিসিবি।

বুধবার বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে শেখ জামাল মুখোমুখি হয়েছিল ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের। তখনো সাব্বিরের দল লিজেন্ডস অব রূপগঞ্জের খেলা শুরু হয়নি। সে সময় ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন শেখ জামাল স্পিনার ইলিয়াস সানি।

পরে শেখ জামাল দাবি করে, ইলিয়াস সানিকে ইট ছুড়ে মেরেছেন এবং বর্ণবাদী গালাগাল করেছেন সাব্বির। পরে লিখিতভাবে অভিযোগ জানিয়ে সাব্বিরের শাস্তি দাবি করে শেখ জামাল।

বৃহস্পতিবার সন্ধ্যায় শেখ জামালের অভিযোগের ভিত্তিতে শুনানি হয়। সেখানে উপস্থিতি ছিলেন সাব্বির, ইলিয়াস ও ম্যানেজার সুলতান। ম্যাচ অফিশিয়ালরাও শুনানিতে উপস্থিত ছিলেন। শুনানি শেষে ঢাকা প্রিমিয়ার লিগের টেকনিক্যাল কমিটি সাব্বির ও ম্যানেজার সুলতানকে অর্থদণ্ড দেয়। সতর্ক করে ইলিয়াস সানিকে।

প্রসঙ্গত, বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব। এই ম্যাচ চলাকালীন শেখ জামালের খেলোয়াড় ইলিয়াস সানিকে ইট ছুড়ে মারার পাশাপাশি অকথ্য ভাষায় গালিগালাজ করে- কাইল্যা, কাইল্যা বলে হেয় করেন সাব্বির।

সাব্বিরের এমন আচরণে ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বরাবর লিখিত অভিযোগ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ।