কানাডার বেগমপাড়ায় বাড়ি নির্মাণকারীদের নাম প্রকাশের দাবি

জনপদ ডেস্কঃ কানাডার বেগমপাড়ায় বাড়ি নির্মাণকারী ও বিশ্বের বিভিন্ন দেশে অর্থপাচারকারী বাংলাদেশিদের নামের তালিকা প্রকাশ করতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সংস্থাটির সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন সংগঠনটির নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের অধিকার আদায়ের আন্দোলনের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের সব অনিয়ম অসঙ্গতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এরই ধারাবাহিকতায় দেশের অর্থ বিদেশে পাচারকারী দুর্নীতিবাজদের নামের তালিকা জাতির সামনে দ্রুত প্রকাশ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

আরও বলা হয়, বিদেশে অর্থ পাচারকারীরা দেশ ও জাতির শত্রু। রাষ্ট্রের বিভিন্ন স্তরে দুর্নীতি অনিয়ম ও অর্থপাচার পরিলক্ষিত হচ্ছে, যা সম্পূর্ণভাবে বঙ্গবন্ধুর আদর্শের ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি। এই দুর্নীতিবাজদের দেশবিরোধী কর্মকাণ্ড আমরা কখনই মেনে নিতে পারি না। বঙ্গবন্ধুর বাংলাদেশে দুর্নীতিবাজদের কোন ঠাঁই নেই। তাই দ্রুত এসব দুর্নীতিবাজদের বিচার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। কানাডার বেগমপাড়াসহ বিভিন্ন দেশে অর্থপাচারকারীরা নব্যরাজাকার বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে।