ভারতে করোনায় আরও আড়াই হাজার মৃত্যু

জনপদ ডেস্কঃ দিন দিন ভারতে কমতে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় পার্শ্ববর্তী এই দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪২ জন মানুষের। অপরদিকে একই সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২২৪ জন। বুধবার (১৬ জুন) সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়, এ পর্যন্ত দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে তিন লাখ ৭৯ হাজার ৫৭৩ জনে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯৬ লাখ ৩৩ হাজার মানুষ।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৯ লাখ ৩০ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬২ হাজার ২২৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ৩ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে টানা ৯ দিন দেশটিতে শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এ রাজ্যে ১ হাজার ৪৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে রাজ্যটিতে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬৫২ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৭৬ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে তামিল নাড়ু। এ রাজ্যে মৃত্যু হয়েছে ২৬৭ জনের। একই সময়ে শনাক্ত ১১ হাজার ৮০৫ জন। আর সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৬৯ জন। এছাড়া কেরালায় ১৬৬ জনের মৃত্যু এবং ১২ হাজার ৪৬ জন রোগী নতুন শনাক্ত হয়েছেন। আর এ রাজ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৩৬ জন।