রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে এসব করোনা রোগী মারা যান।

জানা গেছে, এদের মধ্যে করোনা পজেটিভ ছিলেন আটজন, উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা নেগেটিভ হয়ে আরও একজন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের সাতজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন রয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো এক প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৯জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের চারজন, নওগাঁর পাঁচজন এবং কুষ্টিয়ার দুজন রোগী রয়েছেন।

এ নিয়ে ২৭১ বেডের বিপরীতে মোট ৩২৫ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে রাজশাহীর ১৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮২ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ২৬ জন, পাবনার চারজন, কুষ্টিয়ার ছয়জন এবং চুয়াডাঙ্গার একজন।

রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে জেলার ৩৬৮টি নমুনা পরীক্ষায় ১৫টি ইনভ্যালিড হয়ে ৩৫৩টি নমুনার মধ্যে ১১১জনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৪৪ শতাংশ। নাটোর জেলার তিনটি নমুনায় একজনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৩৩ শতাংশ। নওগাঁ জেলার ৮৮ টি নমুনায় ৪৩ জনের পজেটিভ আসে। শনাক্তের হার ছিল ৪৭ দশমিক ২৫ শতাংশ। এদিন চাঁপাইনবাবগঞ্জের ৯৯ নমুনায় ২২জনের পজেটিভ আসে। শনাক্তের হার ২১ দশমিক ৩৬ শতাংশ।

উল্লেখ্য, চলতি মাসের গত ১৫ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ১৫ জুন সকাল ৬টা পর্যন্ত) রামেকের করোনা ইউনিটে মারা গেছেন ১৪৮ জন। এর মধ্যে ৮৮ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।