স্বরাষ্ট্রে এনআইডি গেলে সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা বিনষ্ট হবে

জনপদ ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় সরকারের অধীনে একটি মন্ত্রণালয়। মন্ত্রণালয়ে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কর্তৃত্ব হস্তান্তর করা হলে স্বাধীন, নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ন্যূনতম সম্ভাবনাটুকু বিনষ্ট হবে।

সোমবার (১৪ জুন) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ হস্তান্তর কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটি মনে করে, এ ধরনের সিদ্ধান্ত হীন রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে গৃহীত হয়েছে। এটি বাস্তবায়িত হলে তা ভবিষ্যতে গণতন্ত্রের ন্যূনতম পরিসরকেও ধ্বংস করবে। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়াকে চিরতরে ধ্বংস করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক মন্তব্যের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শেকড় আছে বলেই বিএনপি টিকে আছে; এত নির্যাতন, গুম-খুন, হাজার হাজার মামলার পরও বিএনপি টিকে আছে।

দেশের ঋণনির্ভরতা নিয়ে তিনি বলেন, এটা এখন শেষ সীমায় এসে পৌঁছে যাচ্ছে। গত এক যুগ ধরে সরকারের ভ্রান্ত অর্থনৈতিক নীতির বাস্তবায়ন চলছে। যার প্রভাবে এক ধরনের মন্দাভাব চলছে, উৎপাদন খাত শ্লথ হয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম প্রসঙ্গে ফখরুল বলেন, আমার ফেসবুক, টুইটারের রহস্য নিয়ে আমি খুব উদ্বিগ্ন। আমি অনেকবার বলেছি। আমি ফেসবুক কর্তৃপক্ষের কাছে বার বার চিঠি দিয়েছি, উকিল নোটিশ দিয়েছি। তারপরও দেখি যে, আমার নামে বিভিন্ন অ্যাকাউন্ট খোলা আছে। আমার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। যেগুলো আছে, সেগুলো ফেইক।