চীনের উপহারের আরও ৬ লাখ টিকা ঢাকায়

জনপদ ডেস্ক: চীনের উপহারের আরও ছয় লাখ ডোজ টিকা ঢাকায় এসে পৌঁছেছে। সিনোফার্মের এসব টিকা নিয়ে রোববার (১৩ জুন) বিকেলে বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ দুটি উড়োজাহাজ চীন থেকে ঢাকায় ফেরে।

বিষয়টি নিশ্চিত করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ-উল আহসান। তিনি জানান, আজ বিকেল পাঁচটা ২৯ মিনিট এবং পাঁচটা ৩৩ মিনিটে টিকা নিয়ে উড়োজাহাজ দুটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম জানান, টিকা বহনকারী বিমান বাহিনীর দুটি পরিবহন বিমান সাড়ে পাঁচটার দিকে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে আবার বিমান দুটি উড্ডয়ন করে এবং কুর্মিটোলায় বাংলাদেশ বিমানবাহিনীর ঘাঁটির রানওয়েতে অবতরণ করে। সেখানেই টিকাগুলো আপাতত সংরক্ষণ করা হবে বলে জানা গেছে।

এর আগে সকালে টিকা নিয়ে সি-১৩০জে বিমান দুটি চীন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। শনিবার রাতে চীনে গিয়েছিল এই দুই বিমান। গত ১২ মে ১মবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা বাংলাদেশে পাঠায় চীন। তার ৯ দিনের মাথায় ২১ মে দ্বিতীয় দফায় বাংলাদেশকে টিকা উপহার দেওয়ার ঘোষণা দেয় তারা।