রাজশাহীতে ৭ দিনের লকডাউন সর্বাত্বক

নিজস্ব প্রতিবেদক : আগামী শুক্রবার বিকেল ৫টা থেকে ১৭ জুন রাত ১২টা পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সর্বাত্বক কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) রাত সাড়ে ৯ টায় রাজশাহী সার্কিট হাউসে জেলা প্রশাসনের জরুরি বৈঠক শেষে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়।

করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উত্তরের সীমান্তবর্তী জেলা রাজশাহীতে লকডাউনের কঠোর বিধিনিষেধ জারি করেছে স্থানীয় প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের কমিশনার হুমায়ুন কবির ও জেলা প্রশাসক আব্দুল জলিল। এ বিষয়ে ব্রিফ করেন রাজশাহী বিভাগীয় কমিশিনার হুমায়ুন কবীর।

বিভাগীয় কমিশিনার হুমায়ুন কবীর বলেন, জেলায় পরীক্ষার তুলনায় সনাক্তের হার ও মৃত্যু হার বিশ্লেষণ করে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি জানান, লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ থেকে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না, রাজশাহী থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। তবে রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য হবে না।

তবে আমের বাজারগুলো বড় পরিসরে ছড়িয়ে ছিটিয়ে বসবে। তবে স্বাস্থ্যবিধি মেনে বাজার পরিচালনা করার নির্দেশনা দেয়া রয়েছে বলেন বিভাগীয় কমিশনার।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিকসহ প্রশাসনের কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্তাব্যক্তিরা।