আবদার রাখায় ইসিকে জিএম কাদেরের ধন্যবাদ

জনপদ ডেস্ক: আগামী ১৪ জুলাই প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এ দিনে তিনটি আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচন কমিশন। তবে জাপার দাবির পরিপ্রেক্ষিতে ভোট গ্রহণের তারিখ পরিবর্তন করায় নির্বাচন কমিশনকে (ইসি) ধন্যবাদ জানিয়েছেন দলটির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার (১০ জুন) ধন্যবাদ পত্রে জিএম কাদের বলেন, ১৪ জুলাই দিনটি জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ দেশের লাখ লাখ এরশাদ প্রেমীর কাছে অত্যন্ত কষ্ট ও আবেগের দিন। এ দিনে জাতীয় পার্টি পল্লীবন্ধুর সাফল্যময় জীবন নিয়ে আলোচনা, মিলাদ ও খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। তাই পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকীর দিনে নির্বাচনে অংশ নেওয়া জাতীয় পার্টির জন্য কঠিন হয়ে পড়ত।

তিনি বলেন, নির্বাচন কমিশন ১৪ জুলাই এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনের পরিবর্তে তিন শূন্য আসনে ২৮ জুলাই ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়ে পল্লীবন্ধুর প্রতি সম্মান দেখিয়েছে। এতে জাতীয় পার্টি নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য, জাতীয় সংসদের তিনটি আসন কুমিল্লা-৫, ঢাকা-১৪ ও সিলেট-৩ এ উপনির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল ১৪ জুলাই। গত ৮ জুন নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে এরশাদের মৃত্যুবার্ষিকীর দিন অর্থাৎ ১৪ জুলাই ভোট গ্রহণের তারিখ পরিবর্তন করার দাবি জানায় জাতীয় পার্টি। বৃহস্পতিবার (১০ জুন) নির্বাচন কমিশনের সভায় তারিখ পরিবর্তন করায় এখন এ তিন আসনে ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয় ২৮ জুলাই।