রাজশাহী মেডিকেল হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালের বিভিন্ন সময়ের মধ্যে করোনা ও উপসর্গ নিয়ে তাদের মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এতথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে বিভিন্ন সময়ের মধ্যে আটজনের মৃত্যু হয়েছে। মৃত আটজনের মধ্যে চারজনের করোনা পজিটিভ ছিল। বাকি চারজন মারা গেছেন উপসর্গ নিয়ে।

তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন এবং চাঁপাইনবাবগঞ্জের তিনজন রোগী ছিলেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রসহ (আইসিইউ) বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এদিকে, মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৯ জনের করোনা পজেটিভ এসেছে। রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪৫ শতাংশ কমে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪০ দশমিক ৬২ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ৪৫ দশমিক ০৭ শতাংশ। এর আগে এ জেলায় শনাক্তের হার ছিল গত বৃহস্পতিবার ৪২ দশমিক ২৮ শতাংশ, শুক্রবার ৪৯ দশমিক ৪৩ শতাংশ, শনিবার ৫০ দশমিক ২৭ শতাংশ এবং রোববার ৪১ দশমিক ২৯ শতাংশ।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মঙ্গলবার দুই ল্যাবে ৫৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জনের পজিটিভ আসে।

রাজশাহীতে করোনার সংক্রমণ রোধে অব্যাহত রয়েছে অনির্দিষ্টকালের বিধিনিষেধ। সোমবার থেকে দুই ঘন্টা বাড়িয়ে বিকেল ৫টার পর দোকান-পাটসহ সব বন্ধ রাখা হচ্ছে। মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের ছয়টি ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের পাশাপাশি মাঠে কাজ করছে রাজনৈতিক দলের নেতারাও।

স/আরএ