বাহরাইনে গত মে মাসেই মারা গেছে ৩২ জন বাংলাদেশি, মোট ৭০

জনপদ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাহরাইনে ৭০ জন বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত মে মাসেই মারা গেছে ৩২ জন বাংলাদেশি।

সে কারণে বাহরাইন সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষ অনুরোধ জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

মানামার বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, বাহরাইনে বর্তমানে প্রতিদিন হাজার হাজার নাগরিক ও প্রবাসী করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও আশঙ্কাজনক হারে বাড়চ্ছে।

বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, এ পর্যন্ত মোট ৭০ জন বাংলাদেশি কর্মী করোনায় মারা গেছে। তার মধ্যে মে মাসে ৩২ জন কর্মী মারা যান। এই অবস্থায় বাহরাইন সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি, কোভিড-১৯ পরিস্থিতিতে গৃহীত নির্দেশনাবলী কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বাহরাইন সরকার শুরু থেকেই করোনা ভাইরাসের টিকা বাহরাইনে বসবাসরত প্রবাসীদেরকে বিনামূল্যে দিয়ে আসছে। বাহরাইনে বসবাসকারী সবাইকে টিকা গ্রহণের জন্য শুরু থেকেই সরকার অনেক তাগিদ দিচ্ছে। যারা টিকা নেয়নি তাদের ওপর অনেক বিধিনিষেধ আরোপ করেছে। এই অবস্থায় সব বাংলাদেশি কর্মীকে টিকা নেওয়ার জন্য মানামায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন।