পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের হুঁশিয়ারি মুক্তিযুদ্ধ মঞ্চের

জনপদ ডেস্কঃ এক সপ্তাহের মধ্যে বিদেশে অর্থ পাচারকারী ও দুর্নীতিবাজদের তালিকা প্রকাশ না করলে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করার হুঁশিয়ারি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

বুধবার (৯ জুন) দুপুর দেড়টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এই হুঁশিয়ারি জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি নিজেই গত নভেম্বরে এক অনুষ্ঠানে বলেছিলেন ‘বাংলাদেশ থেকে কানাডায় টাকা পাচারের যে গুঞ্জন আছে, তার কিছুটা সত্যতা আমরা পেয়েছি। প্রাথমিক তথ্য অনুযায়ী টাকা পাচারের ক্ষেত্রে সরকারি কর্মচারীদের সংখ্যাই বেশি। টাকা পাচারের তথ্য পাওয়া ২৮টি ঘটনার মধ্যে সরকারি কর্মচারীই বেশি। প্রাথমিকভাবে কিছু সত্যতা পেয়েছি। মনে করেছিলাম রাজনীতিবিদদের সংখ্যা বেশি হবে। কিন্তু দেখা গেল, রাজনীতিবিদ চারজন। সরকারি কর্মচারীর সংখ্যা বেশি। এ ছাড়া কিছু ব্যবসায়ী আছেন’।

সুতরাং আপনার বক্তব্য অনুযায়ী সেই ২৮ জন অর্থ পাচারকারী দুর্নীতিবাজদের নামের তালিকা জাতির সামনে অবিলম্বে প্রকাশ করতে হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইনের দৃষ্টিতে সবাই সমান। আমলা, রাজনীতিবিদ, ব্যবসায়ী যারাই অবৈধভাবে বিদেশে অর্থ পাচার করেছেন, তাদের কঠোর শাস্তি দিতে হবে। জনগণের টাকা যারা লুট করে বিদেশে পাচার করেছেন, তাদের নামের তালিকা জাতির সামনে প্রকাশ করা আপনার নৈতিক দায়িত্ব বলে আমরা মনে করি। আপনার সেই বক্তব্যের পরেই হাইকোর্ট, বিষয়টি নজরে এনে তথ্য জানতে চাইলেও দুদক এখনো পর্যন্ত আদালতকে সেই ২৮ জন অর্থ পাচারকারী দুর্নীতিবাজদের তথ্য দিতে পারেনি। আমরা আশা করি, আপনি সেই তালিকা জাতির সামনে দ্রুত প্রকাশ করবেন।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুনসহ অন্যান্য কর্মীরা।

বিক্ষোভ সমাবেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি জমা দেয় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।