লালমনিরহাটে করোনায় ২ স্কুল শিক্ষকের মৃত্যু

জনপদ ডেস্ক: লালমনিরহাটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জন স্কুল শিক্ষক মারা গেছেন। জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুই স্কুল শিক্ষকই শহরের সাপ্টানা বাজার এলাকার বাসিন্দা ছিলেন। করোনা আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

তারা হলেন-লালমনিরহাট শহরে চার্চ অব গড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমিতা দেবো (৪৬) ও কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউল হক মন্ডল লুলু (৫৫)।

ডা. নির্মলেন্দু রায় জানান, জিয়াউল হক মন্ডল লুলু চিকিৎসাধীন অবস্থায় নিজ বাড়িতে সোমবার রাতে মারা যান। আর অমিতা দেবো মারা যান আজ মঙ্গলবার বিকেলে।

তিনি আরও জানান, গত কয়েকদিন ধরে লালমনিরহাটে করোনা শনাক্তের হার ৩৭-৩৮ শতাংশ যা দুই মাসে আগে ছিল ১০-১১ শতাংশ। আজ মঙ্গলবার ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত কয়েকদিন ধরে কুড়িগ্রামে করোনা শনাক্তের হার ৫৫-৫৮ শতাংশ হয়েছে। আজ মঙ্গলবার সাত জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং চার জনের করোনা শনাক্ত হয়েছে।

গত দুই মাসে করোনা শনাক্তের হার ছিল ১৩-১৪ শতাংশ। করোনা শনাক্তের হার দিন দিন বাড়লেও, জেলায় এখন পর্যন্ত ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়নি বলে তিনি জানান।

তথ্যসূত্র: ডেইলি স্টার