রোকেয়া পদকের জন্য দরখাস্ত আহবান

জনপদ ডেস্কঃ নারী জাগরণ ও পল্লী উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ পাঁচজন বাংলাদেশি নারীকে বেগম রোকেয়া পদক দেবে সরকার। এ লক্ষ্যে দরখাস্ত আহ্বান করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। বুধবার (৮ জুন) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ পাঁচজন বাংলাদেশি নারীকে ‘বেগম রোকেয়া পদক, ২০২১ দেওয়া হবে। উল্লিখিত কোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় (www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের (www.dwa.gov.bd)- এ পাওয়া যাবে। ওয়েবসাইটে প্রকাশিত ‘ছক’ ছাড়া অন্য কোনো ছকের আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না।

পদকপ্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২১ তারিখের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী ই-মেইলে (sasadmn2@gmail.com) সফট কপি (Nikosh-ফন্টে) এবং ডাকযোগে হার্ডকপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে হবে।