উড্ডয়নের পর নামতে বাধ্য হলো কমলা হ্যারিসের বিমান

জনপদ ডেস্ক: মার্কিন ভাইস প্রেসিডেন্ট হিসেবে প্রথম বিদেশ যাত্রার সময় বাধার মুখে পড়েছেন কমলা হ্যারিস। রবিবার গুয়েতামালার উদ্দেশে রওনা দেওয়ার পর যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণে বাধ্য হয় তাকে বহনকারী বিমানটি। পরে অবশ্য অন্য একটি বিমানে নিরাপদে গুয়েতেমালা পৌঁছান। তার মুখপাত্র দাবি করেছেন বিমান বদল করতে হলেও যাত্রায় খুব বেশি বিলম্ব হয়নি হ্যারিসের।

উড্ডয়নের কিছুক্ষণ পরই ওয়াশিংটনের জয়েন্ট বেস অ্যান্ড্রুস-এ ফিরে আসে কমলা হ্যারিসকে বহনকারী বিমান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘ভালো আছি, ভালো আছি। সামান্য প্রার্থনা করেছি, কিন্তু ভালো আছি।’

কমলা হ্যারিসের মুখপাত্র সাইমন স্যান্ডার্স জানান, বিমানটি উড্ডয়নের পরই কর্মীরা খেয়াল করেন এর ল্যান্ডিং গিয়ারগুলো জায়গা মতো ফিরে আসছে না। ফলে এ থেকে পরে কোনও যান্ত্রিক জটিলতা হতে পারে। তাৎক্ষণিকভাবে কোনও নিরাপত্তা ইস্যু না থাকলেও সতর্কতা হিসেবে বিমানটি ফিরিয়ে আনা হয়।

বিমানে থাকা সাংবাদিকেরা জানান এয়ার ফোর্স টু নামে পরিচিত বিমানটি উড্ডয়নের পরই এর ল্যান্ডিং গিয়ার থেকে অস্বাভাবিক শব্দ শোনা যায়। তবে স্বাভাবিকভাবেই বিমানটি অবতরণ করে।

এই সপ্তাহে গুয়েতেমালা এবং মেক্সিকো সফর করবেন কমলা হ্যারিস। করোনা মহামারি কবলিত এলাকায় তিনি আশার বাণী শোনাবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চাওয়া অনিবন্ধিত অভিবাসীদের নিয়েও এসব দেশের সঙ্গে আলোচনা করবেন বলে আশা করা হচ্ছে।