রাজশাহীতে কঠোর লকডাউন নয়, বিকাল ৫ টায় দোকানপাট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে কঠোর লকডাউন নয়, বিকাল ৫টাতেই দোকানপাট বন্ধ করতে হবে। এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে রোববার বিকেলে এই সংক্রান্ত একটি জরুরী সভা বসে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে। এতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মেয়র লিটন বলেন, সোমবার থেকে বিকেল ৫টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত সকল দোকান পার্ট ও বিপনী বিতন বন্ধ থাকবে। একই সঙ্গে লোকজনের চলাচল বন্ধ থাকবে। এছাড়াও লোকজনকে স্বাস্থ্যবিধি মানাতে প্রচার প্রচারনা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মেয়র বলেন, মানুষের জীবন জীবিকাও দেখতে হবে। এ সময় সব বন্ধ করে দিলে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা বাড়বে। বিশেষ করে আম চাষিদের ব্যাপক ক্ষতি হবে। তবে রাজশাহীর করোনা পরিস্থিতি আরও ৩ থেকে ৫ দিন দেখবো। এর পর যদি করোনা পরিস্থিতির উন্নতি না হয় তবে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান মেয়র লিটন।

সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর, ডিআইজি আব্দুল বাতেন, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার, রাজমাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। এছাড়াও সভায় রাজশাহী জেলা ও মহানগর প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।