শীঘ্রেই লকডাউন হচ্ছে দিনাজপুর

জনপদ ডেস্কঃ দিনাজপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। এনিয়ে গত তিন দিনে জেলায় ছয়জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি বিবেচনায় নিয়ে দুই এক দিনের মধ্যে জেলার রেড জোনগুলো লকডাউনের আওতায় আনার কথা জানিয়েছেন সিভিল সার্জন।

জানা গেছে, চলতি বছরের ৬ জানুয়ারি জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাড়ায় ১০০। এরপর থেকে প্রায় দেড় মাস ধরে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেনি। চলতি বছরের ২০ মার্চ জেলায় একজনের মৃত্যুর ঘটনা ঘটে। চলতি জুন মাসের প্রথম থেকে জেলায় আশঙ্কাজনক হারে করোনা মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ২ জুন জেলায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। পরে গত ২ জুন দুজন এবং গতকাল জেলায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত জেলায় ১৩৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৩ জনের নমুনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে শুধুমাত্র দিনাজপুর সদর উপজেলায় সংখ্যা ১৫ জন রয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, গত দুই সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশেষ করে দিনাজপুর সদর উপজেলায় সংক্রমন অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে জেলা করোনা কমিটির বৈঠক হয়েছে। স্বাস্থ্যবিধি মানাতে কঠোর সিদ্ধান্তে দিকে যাচ্ছি। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত না হয় বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা একটি দুটি উপজেলাকে কঠোর লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত গ্রহণ করতে যাচ্ছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা ঘোষণাপত্র জারি করবো।

দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৩৪ জনের মধ্যে হয়েছে। যার মধ্যে ১ মে থেকে ৫ জুন পর্যন্ত মৃত্যু হয়েছে ২২ জনের।