বাগেরহাটে করোনায় দুই বৃদ্ধের মৃত্যু

জনপদ ডেস্কঃ বাগেরহাটের মোড়েলগঞ্জ ও শরণখোলায় করোনা আক্রান্ত হয়ে দুই বৃদ্ধ মারা গেছেন। শনিবার (৫ জুন) বেলা ১১টায় মোড়েলগঞ্জ উপজেলার ভাষান্দল গ্রামে করোনায় আক্রান্ত হয়ে আব্দুল ওহাব শেখ (৬৫) নামের এক বৃদ্ধ নিজ বাড়িতে মারা যান।

এদিকে শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের নুর ইসলাম হাওলাদার (৭০) নামের এক বৃদ্ধ শুক্রবার (৪ জুন) রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিয়ম অনুযায়ী প্রশাসনের সহযোগিতায় নিহত দুজনের দাফন সম্পন্ন হয়েছে।

মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন বলেন, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হওয়ার পর ওহাব শেখের শারীরিক অবস্থা বেশি ভালো ছিলো না। তারপরে আমরা তার নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠাই। ২ জুন করোনা ফলাফল পজিটিভ ও অতিরিক্ত শ্বাসকষ্টের কারণে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করি। কিন্তু তিনি খুলনায় না যেয়ে বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছিলেন। বেলা ১১টার দিকে ওহাব শেখ মারা যান। নিয়ম অনুযায়ী করোনায় নিহত ব্যক্তির দাফন সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

এদিকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা বেগম বলেন, শ্বাসকষ্টসহ নানা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নুর ইসলাম হাওলাদার নামের এক বৃদ্ধ ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। পরে শুক্রবার রাতে তিনি মারা যান। তার মরদেহ গ্রামের বাড়িতে এনে নিয়ম অনুযায়ী দাফন করা হয়।