সমালোচনার মুখেই পাকিস্তান দলে মঈন খানের ছেলে

জনপদ ডেস্কঃ আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তান দলে ডাক পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক ও উইকেটকিপার মঈন খানের ছেলে আজম খান।

যদিও শারীরিক গঠন নিয়ে বেশ সমালোচিত আজম খান। তিনি বেশ স্থূলকায়। ক্রিকেটে এমন গঠন মানানসই নয় বলে অনেকেই তার সমালোচনা ও কটাক্ষ করছেন।

আর তীব্র সমালোচনার মুখেই গুরুত্বপূর্ণ সফরের স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেন মঈনপুত্র।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সফরের জন্য তিন ফরম্যাটের আলাদা স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে আজম খানই একমাত্র নতুন মুখ।

স্থূলকায় হয়েও পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে নিজের অবস্থান গড়েছেন আজম খান।

টি-টোয়েন্টি ফরম্যাটে ৩৫ ইনিংসে ১৫৭.৪১ স্ট্রাইক রেটে ব্যাটিংয়ের কীর্তি আছে তার।

পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ও গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে ভালো পারফরম করেছেন।

পাকিস্তানের টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাস। দলে ফিরেছেন অলরাউন্ডার শাদাব খান।

ইংল্যান্ডে আগামী ৮ থেকে ২০ জুলাই তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এর পর আগস্টে ওয়েস্ট ইন্ডিজে উড়ে যাবে বাবর আজমের দল। সেখানে পাঁচটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে।

একনজরে পাকিস্তানের ঘোষিত স্কোয়াড 

ওয়ানডে : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহাইল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

টি-টোয়েন্টি: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শার্জিল খান ও উসমান কাদির।

টেস্ট: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়ার দাহানি, ইয়াসির শাহ ও জাহিদ মাহমুদ।