পাকিস্তান বদলে যাচ্ছে: ইমরান খান

জনপদ ডেস্কঃ পাকিস্তানের ক্যাপিটাল ডেভেলপমেন্ট অথরিটির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। পিটিআই নেতৃত্বাধীন সরকার ক্ষমতা নেওয়ার সময় এ সংস্থাটি ছিল প্রায় দেউলিয়া। এখন সংস্থাটি আর আগের অবস্থানে নেই।

শুক্রবার টুইট করে এসব তথ্য জানান জাত ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান।  খবর জিও নিউজের।

টুইটে তিনি বলেন, আমাদের অর্থনৈতিক পরিবর্তন এবং আমাদের নির্মাণ নীতির সাফল্য বিভিন্ন খাতে ফল দেখাচ্ছে। এর মাধ্যমে বদলে যাচ্ছে পাকিস্তান।

প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ২০১৭ সালে সিডিএ আর্থিকভাবে দেউলিয়া হওয়ার পথে ছিল। সেই সময় সংস্থাটির ঘাটতি ছিল ৫.৮ বিলিয়ন রুপি। চলতি অর্থবছরে সংস্থাটির উদ্ধৃত অর্থের পরিমাণ ৭৩ বিলিয়ন রুপি। ইতোমধ্যে সংস্থাটির অ্যাকাউন্টে রয়েছে ২৬ বিলিয়ন রুপি।  সাবাস সিডিএ।

ইমরান খান অপর এক টুইটে বলেন, ইসলামাবাদকে মডেল সিটিতে রূপান্তরিত করার সময় এখনই।  অন্যান্য মেগা সিটিও প্রতিশ্রুতি, স্বচ্ছতা এবং নতুনত্বকে সঙ্গী করে টেকসই উন্নয়নের পথে এগিয়ে যেতে পারে।

এর পর পাকিস্তানের প্রধানমন্ত্রী একটি ছবিতে সিডিএর বদলে যাওয়ার পরিসংখ্যান তুলে ধরেন।

এমনিতেই ঋণে জর্জরিত পাকিস্তান।  দেশটির মাথা পিছু ঋণের দায় বেড়েই চলছে।  ২০২০ সালে দেশটির মাথাপিছু ঋণ ছিল ১১০০ ডলার (প্রায় এক লাখ ৭২ হাজার রুপি)।  এর মধ্যে সিডিএর মতো একটি প্রতিষ্ঠানের ঘুরে দাঁড়ানো দেশটির জন্য সুখবরই বটে।