খাদ্যে ভেজাল দেওয়ায় পৌনে ৯ লাখ টাকা জরিমানা

জনপদ ডেস্কঃ রাজধানীতে অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে কয়েকটি প্রতিষ্ঠানকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বৃহস্পতিবার (৩ জুন) রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করে র‌্যাব। শুক্রবার (৪ জুন) সংবাদমাধ্যমে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার (৩ জুন) সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধি ভ্রাম্যমাণ আদালত রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী এলাকায় অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ঢাকা নুর বেকারিকে নগদ এক লাখ ৫০ হাজার টাকা, মায়ের দোয়া বেকারি ও কনফেকসনারীকে এক লাখ, মরনিং ফুড ফেক্টরিকে এক লাখ, মজিদ বেকারিকে নগদ এক লাখ, মিম বেকারিকে এক লাখ, বনলতা বেকারিকে এক লাখ ৫০ হাজার, নিউ প্রোটিন বেকারিকে নগদ এক লাখ ৫০ হাজার টাকা ও কর্নফুলি বেকারিকে ২৫ হাজার করে সর্বমোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।