চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-বিজিবির অভিযানে অস্ত্র ও মাদক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ম্যাংগো মার্কেটের সামনে পাকা সড়কে অভিযান চালিয়ে ২টি বিদেশী ৭.৬৫ মি.মি পিস্তল, ২টি ওয়ান শুট্যার গান, ৫টি গুলি ও ৩টি ম্যাগজিনসহ সোহাগ (২০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব।

সোমবার(৩১’মে) রাত সোয়া ১০টার দিকে অভিযানটি চালানো হয়। আটক সোহাগ জেলার ভোলাহাট উপজেলার বড়গাছি অব্দিপুর গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে। চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের প্রেস বিজ্ঞপিতে বলা হয়, ভারত সীমান্তে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীদের অস্ত্র চোরাচালান করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওইসব অস্থ্রসহ হাতেনাতে আটক হন সোহাগ। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়নের(রহনপুর ব্যাটালিয়ন) অধিনায়ক লে.কর্ণেল আমীর হোসেন মোল্লা বলেন, মঙ্গলবার(১’জুন) ভোর ৫টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ ও শিয়ালমারা সীমান্তে  মুকুটপাড়া গ্রামে খড়ের গাদায় লুকানো ১২০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি।

এর আগে গত সোমবার রাত পৌনে ৯টার দিকে শিবগঞ্জের চকপাড়া সীমান্তের ১০ গজ বাংলাদেশের ভেতরে নলডুবি নামক স্থানে অভিযান চালিয়ে ১শ’ গ্রাম হেরোইন ও ১৯৮ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। তবে এসব অভিযানে কেউ আটক হয় নি। জব্দ মাদকদ্রব্যের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান অধিনায়ক।