রাসিকের সংশোধিত ও প্রস্তাবিত বাজেট প্রণয়ন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত বাজেট ও ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থ ও সংস্থান স্থায়ী কমিটির প্রারম্ভিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় নগরভবনের সিটি হল সভাকক্ষে রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর থেকে মহানগরীর উন্নয়নে ব্যাপক উন্নয়নে কাজ করে যাচ্ছি। করোনাকালীন এই সময়েও মহানগরীর উন্নয়ন থেমে নেই। দেশে করোনা সংক্রমণের আগ মুহুর্তে রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে প্রায় দুইশ কোটি টাকা পাওয়া গেছে। আশা করছি আগামী অর্থবছরে বেশি অর্থ পাওয়া যাবে। নাগরিক সেবার মান বৃদ্ধিসহ অবকাঠামো নির্মাণ কাজ অব্যাহত থাকবে। যার সুফল ভোগ করবে রাজশাহী মহানগরবাসী। করোনা সঙ্কটকালীন এ মুহুর্তে বাজেট প্রণয়নে রাসিকের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান সিটি মেয়র।

সভায় ২০২০-২১ অর্থ বছরের বরাদ্দ, গত নয় মাসের প্রকৃত আয় ও চলতি অর্থ বছরের তিন মাসের সংশোধিত বরাদ্দ বিভিন্ন খাতে আয়ের খাতসমূহ পর্যালোচনা করা হয়েছে। সভায় বকেয়া সরকারি হোল্ডিং, হাল সরকারি হেল্ডিং, বকেয়া বেসরকারি হোল্ডিং, হাল বেসরকারি হোল্ডিং কর আদায়ে সংশ্লিষ্টদের আরও তৎপর হবার নির্দেশনা প্রদান করেন রাসিক মেয়র।

রাসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান।

সভায় বক্তব্য রাখেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। এ সময় মঞ্চে উপবিস্ট ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রজব আলী ও রাসিকের সচিব মোঃ মশিউর রহমান। সভায় রাসিকের কাউন্সিলরবৃন্দ ও সকল শাখা কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।